• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

ভৈরবে ইভিএম পদ্ধতিতে কাল ভোট গ্রহণ

# মো. আল আমিন টিটু :-

কাল ভোট, উপজেলাবাসীদের মধ্যে চলছে চুল চেড়া বিশ্লেষণ। কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে কে হচ্ছেন ১২ নম্বর ওয়ার্ডে অর্থাৎ ভৈরব উপজেলার সদস্য। শুধু তাই নয়, পুরুষ সদস্যের পাশাপাশি আলোচনা রয়েছে কে হচ্ছেন সংরক্ষিত মহিলা সদস্য। বিশেষ করে গেল নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনে কদর বেড়েছে ভোটারদের। ফলে চলছে কঠিন হিসেব নিকেশ। আর সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণের সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ফলে উপজেলার একটি পৌরসভাসহ সাতটি ইউনিয়নের ১১১ জন (জনপ্রতিনিধি) ভোটার ইভিএম পদ্ধতিতে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর বেছে নেবেন তাদের পছন্দের প্রার্থীকে।
জানা গেছে, বিগত জেলা পরিষদ নির্বাচনে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান নির্বাচিত ঘোষণা করা হয়। পরে তিনি প্যানেল চেয়ারম্যান হিসেবেও নির্বাচিত হয়। কিন্তু এবার তিনিসহ ৪ জন প্রার্থী নির্বাচনের মাঠে লড়াইয়ে নামেন। ফলে উত্তপ্ত হয়ে ওঠে নির্বাচনি মাঠ। অবস্থা বেগতিক দেখে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ান মির্জা মো. সোলায়মান। ফলে আগামীকালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন কাজল, তার প্রতিক তালা। আর ঘুড়ি প্রতিক নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান কাইসার আহমেদ ভূইয়া ও হাতি প্রতিক নিয়ে নাজির উদ্দিন। তবে, লড়াই হবে তালা এবং ঘুড়ি প্রতিকের মধ্যে, এমনটাই মনে করছেন উপজেলাবাসী। অন্যদিকে ভৈরব, কুলিয়ারচর ও কটিয়াদী উপজেলা নিয়ে গঠিত ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে দুজন ভৈরব থেকে ও একজন কটিয়াদী উপজেলা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, ভৈরব উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান ও নারীনেত্রী আসমা আহমেদ, তার প্রতিক টেবিল ঘড়ি। এছাড়াও রয়েছে এক নতুন মুখ অ্যাডভোকেট সানজিদা ইয়াসমিন, তার প্রতিক হরিণ এবং কটিয়াদী উপজেলা থেকে সাবেক সংরক্ষিত মহিলা সদস্য হাসনা হেনা, তার প্রতিক ফুটবল। তবে, আসমা আহমেদ এবং অ্যাডভোকেট সানজিদা ইয়াসমিনের মধ্যে লড়াই হবে বলে ধারণা করছেন উপজেলাবাসী।
এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার বলেন, আমরা একটি সুষ্ঠু, অবাদ ও নিরপেক্ষ এবং সুন্দর নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি নিয়েছি। একই সঙ্গে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *